বিসিবির মিডিয়া এন্ড কমিউনিকেশন কমিটির সদস্য মানিক দত্তের ফেসবুক হ্যাক

স্টাফ রিপোর্টার
শুক্র, 18.03.2022 - 12:37 AM
Share icon
Image

ক্রীড়া সংগঠক, সাংবাদিকসহ গুরুত্বপূর্ণ দায়িত্বে থাকা ব্যক্তিদের ফেসবুক আইডি হ্যাক হওয়ার ঘটনা ঘ‌টেই চ‌লেছে এ‌কের পর এক। এবার হ্যাকার‌দের কব‌লে প‌ড়ে‌ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মিডিয়া এন্ড কমিউনিকেশন কমিটির সদস্য শেরপুর জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক ও ডিএফএ সভাপতি সাংবাদিক নেতা মানিক দত্তের ফেসবুক আই‌ডি।

গত ১৩ মার্চ ২০২২ সকাল ১১টায় তার ফেসবুক হ্যাক করা হ‌য়েছে ব‌লে জানান মানিক দত্ত। তিনি সেদিন থেকেই বিভিন্ন ভাবে চেষ্টা করছেন আইডিটি ফেরৎ পাওয়ার জন্য কিন্তু এখন পর্যন্ত সফল হতে পারেননি। আই‌ডি ফি‌রি‌য়ে আন‌তে পু‌লি‌শের সহ‌যোগিতা নেবেন ব‌লেও জানান তি‌নি। ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হওয়ার পর থেকেই তিনি আতঙ্কে আছেন। আর এ কারণেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তা চেয়েছেন।

মানিক দত্ত বলেন, গত ১৩ মার্চ সকাল ১১টা থেকে আমার ফেসবুক অ্যাকাউন্ট আর ব্যবহার করা সম্ভব হচ্ছে না। হ্যাক করে এই আইডি এখন অন্য কেউ ব্যবহার করছে।

এই আইডি থেকে কোনো ধরনের অশালীন বক্তব্যের কোনো পোস্ট এবং রাষ্ট্রীয় ও ধর্মীয় অবমাননামূলক কোনো বক্তব্য দিয়ে থাকলে এর জন্য আমি দায়ী থাকবো না। তিনি বলেন, ‘যারা এসব কাজ করেছে তাদের প্রতি আমি তীব্র নিন্দা জানাই। কারণ মানুষের পেছনে লেগে থাকা ভালো মানুষের কাজ নয়।

এদিকে মানিক দত্ত শেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা( ওসি) মনসুর আহমদ এর সাথে যোগাযোগ করলে তিনি জিডি করার পরামর্শ দেন। তিনি ইতিমধ্যে সিদ্ধান্ত নিয়েছেন দ্রুততম সময়ের মধ্যে জিডি করবেন।

Share icon