রাজনীতিতে নারীর অগ্রগতি বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত

শেরপুর প্রতিনিধি
সোম, 14.03.2022 - 02:48 PM
Share icon
Image

রাজনীতিতে নারীর অগ্রগতি ”টেকশই আগামীর জন্য জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ডেমোক্রেসী ইন্টারন্যাশনালের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে ১৪ মার্চ সোমবার দুপুরে জেলা শহরের স্বপ্নীল কমিউনিটি সেন্টারে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জাতীয় মহিলা সংস্থা শেরপুর জেলার চেয়ারম্যান নাসরিন রহমান ফাতেমার সভাপতিত্বে ও শেরপুর সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ার‌ম্যান সাবিহা জামান শাপলার সঞ্চালনায় প্যানেল আলোচক হিসেবে বক্তব্য রাখেন, শেরপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও শেরপুর সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. রফিকুল ইসলাম, বীর মুক্তিযুদ্ধা এএমএম নূরুল ইসলাম হীরু, জেলা আওয়ামীলীগের দপ্তর বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, শেরপুর প্রেসক্লাবের সভাপতি শরিফুর রহমান, জেলা বিএনপি সাংগঠনিক সম্পাদক এবিএম মামুনুর রশিদ পলাশ, আবু রায়হান রুপন, উপজেলা নির্বাচন কর্মকর্তা সাইফুল ইসলাম, ডেমোক্রেসী ইন্টারন্যাশনাল ময়মনসিংহ অঞ্চলের রিজিওনাল ম্যানেজার নার্গিস আক্তার এবং সিনিয়র কো-অর্ডিনেটর নিরুপাম ভৌমিক প্রমুখ । 

অনুষ্ঠানে বক্তারা বলেন, যথেষ্ট সময় হাতে পেয়েও রাজনৈতিক দলগুলো এখনও ৩৩ শর্তাংশ নারী সদস্য রাখার শর্ত পূরণ করতে পারেনি। নারী নেতাদের একটি নেটওয়ার্ক প্রতিষ্ঠা করতে পারি, যা আমাদের শুধু একক বৈঠকের জন্য একত্রিত করবে না বরং লিঙ্গ সমতা অর্জনে বাস্তব পদক্ষেপ নিশ্চিত করতে একটি শক্তি হিসেবে কাজ করবে।

সভাপতির বক্তব্যে নাসরিন রহমান ফাতেমা বলেন, দেশের অর্ধেক জনগোষ্ঠীকে পেছনে রেখে দেশের উন্নয়ন সম্ভব নয়। সুতরাং দেশের উন্নতির স্বার্থে সমতার ভিত্তিতে নারী ও পুরুষের সম-মর্যাদা ও অধিকার প্রতিষ্ঠা দরকার।

এছাড়াও অনুষ্ঠানে জেলার বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

Share icon