শেরপুরের নালিতাবাড়িতে একুশে পাঠচক্র অনুষ্ঠিত

শেরপুর প্রতিনিধি
শনি, 16.09.2023 - 12:32 AM
Share icon
Image

'জ্ঞানভিত্তিক সমাজ নির্মাণে পাঠ' এই শ্লোগানকে সামনে রেখে 'একুশে পাঠচক্র' এর নিয়মিত আসর ১৫ সেপ্টেম্বর শুক্রবার বিকাল ৫টায় নালিতাবাড়ি শহরের সেঁজুতি অঙ্গনে অনুষ্ঠিত হয়েছে।
'জ্ঞানভিত্তিক সমাজ নির্মাণে পাঠাগার 'শিরোনামে একুশে পাঠচক্রে'র ৬ষ্ঠ আসরে পাঠাগারের গুরুত্ব নিয়ে আলোচনা হয়।

বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান তালুকদার এর সভাপতিত্বে এ পাঠচক্রে প্রধান আলোচক ছিলেন সাংবাদিক সামেদুল ইসলাম তালুকদার। স্বাগত বক্তব্য উপস্থাপন করেন কবি ও শিক্ষক নাজমুন নাহার। সঞ্চালনা করেন কবি ও ছড়াকার মুজাহিদ আমিন। 

এছাড়া অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি নালিতাবাড়ী উপজেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন, শিক্ষক জাহিদুল ইসলাম জাহিদ, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিকুল ইসলাম, মোস্তফা আহমেদ শাহাদত, কার্তিক সাহা প্রমূখ।

আলোচনা শেষে কবিতা পাঠের আসরে কবিতা আবৃত্তি করেন বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান তালুকদার, বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন, কবি ও শিক্ষক  মোস্তফা আহমেদ শাহাদত, কবি গোলাম মোস্তফা, কবি শহীদুল ইসলাম ফকির, কবি নাজমুন নাহার, মুজাহিদ আমিন প্রমুখ।
এসময় আলোচকগণ হতাশা প্রকাশ করে বলেন, দুঃখজনক হলেও সত্যি নালিতাবাড়ীতে পাবলিক হলে যে লাইব্রেরি ছিল, তা দীর্ঘদিন ধরে অস্তিত্বহীন। তথ্য, প্রযুক্তির যুগে পাঠাগার বিহীন উপজেলা সত্যিই দুঃখজনক। উপজেলা ভিত্তিক পাঠাগার স্থাপনের জন্য দায়িত্বপ্রাপ্তদের প্রতি অনুরোধ জানান।

 

Share icon