শেরপুরে যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতনের মামলায় স্বামী গ্রেপ্তার ; বাবাকে মারধরের অভিযোগ

শেরপুর প্রতিনিধি
বৃহস্পতি, 25.04.2024 - 10:56 PM
Share icon
Image

শেরপুরে যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতনের অভিযোগে আদালতে স্ত্রীর দায়েরকৃত মামলায় স্বামী মোঃ সাইফুল ইসলামকে (২৪) গ্রেপ্তার করেছে সদর থানা পুলিশ। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই ফরিদ আহমেদ এই তথ্য নিশ্চিত করেছেন।

বুধবার রাতে পুলিশ তাকে গ্রেফতার করে বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সাইফুল ইসলামকে বিজ্ঞ আদালতে হাজির করা হলে আদালত জামিনের আবেদন নামঞ্জুর করে তাকে জেলহাজতে প্রেরণ করেন।

পুলিশ ও মামলা সূত্রে জানা যায়, বিগত ১৮ মার্চ তারিখে রেজিস্ট্রি কাবিন মূলে সদর থানার বাজিতখিলা ইউনিয়নের বালিয়া গ্রামের মোঃ আঃ হাই এর ছেলে সাইফুল ইসলাম এক‌ই গ্রামের মোঃ আমির উদ্দিনের মেয়ে আউলিয়াকে (১৮) বিবাহ করেন। বিবাহের সময় বিবাদীকে এক লক্ষ টাকা ও বিভিন্ন আসবাবপত্র প্রদান করেন বাদীর পিতা। সেই টাকা নানাভাবে খরচ করে ফেলে আবারো পাঁচ লক্ষ টাকা যৌতুক দাবি করে আসছিল সাইফুল। স্ত্রী আউলিয়া টাকা দিতে অপারগতা প্রকাশ করায় গত ১৭ এপ্রিল তাকে (আউলিয়া) নির্যাতন করে  আহত অবস্থায় বাড়ি থেকে বের করে দেয়া হয়।

পরে আউলিয়া হাসপাতালে চিকিৎসা শেষে নিজেই বাদি হয়ে শেরপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে একটি পিটিশন মোকদ্দমা দায়ের করেন। আউলিয়া বেগম দাবি করেন তার পিতাকেও নির্যাতন ও যৌতুকের প্রতিবাদ করায় মারধর করেছেন স্বামী সাইফুল ইসলাম। 

এ বিষয়ে সদর থানার তদন্তকারী কর্মকর্তা এসআই ফরিদ আহমেদ বলেন, বিবাদিকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। বাদির পিতাকে মারপিট করার অভিযোগটি তদন্তাধীন রয়েছে।

Share icon